Post# 1528678416

11-Jun-2018 6:53 am


ফেসবুকে খেলা :


বাংলাদেশ কৃকেট মহিলা টিম জেতার ফাইনাল মুহুর্তে ছেলেদের কৃকেট টিমের উৎসব রিএকশন এক ভাই পোষ্ট করেন। এর পর এ দ্বারা মহিলা কৃকেট প্রমোট করা হচ্ছে বলে দ্বন্ধ ছড়িয়ে পড়ছে ফেসবুকে।


সৌদি আরব এবার বিশ্বকাপে চান্স পেয়েছে। তাই মেমোরিয়াল ফুটবলে সব দেশের পতাকার সাথে তাদের পতাকাও ছাপানো হয়েছে ফুটবলের গায়ে। সমস্যা: সৌদির পতাকাতে আরবীতে কালিমা লিখা আছে। এতে কি মানুষ লাথি দেবে?

আগেও কোনো এক বছর সৌদি বিশ্বকাপে গিয়েছিলো। তখনো একই সমস্যা হয়েছিলো।


এক ভাইয়ের পোষ্ট : বেকার ছেলেরা রাস্তায় নেমে নিজেদের চাকরির জন্য আন্দোলন করে। আবার এরাই ফেসবুকে গিয়ে আন্দোলন করে কৃকেটারদের বেতন বাড়ানোর জন্য। সবগুলোকে ধরে পিটানি দরকার।


সৌদি তার টিমের এনথেম বের করেছে। মূল থিম একজন সাপোর্টার গায়ে পতাকা জড়িয়ে দৌড়াচ্ছে। একই স্টাইল নকল করে স্টেডিয়ামে এক মেয়ে গায়ে পতাকা জড়িয়েছে। সমস্যা হলো মেয়েটা অর্ধ ন** এবং পতাকার গায়ে কালিমা লিখা। আরব বিশ্বের খবর।


গত কয়েক বছর আগে আমাদের এলাকায় বিশ্বকাপের পতাকা টাংগাতে গিয়ে কারেন্টের শক খেয়ে এক ছেলে মারা গিয়েছিলো। আজকে খবর অন্য এক জেলায় আরেকজন একই ভাবে মারা গিযেছে।

ভাড়াটিয়ার ছেলে এসে বলে পতাকা টাংগাবে অনুমতি আছে কিনা? বললাম আছে যদি কারেন্ট না লাগে। এর পর দেখি ৪৪০ ভোল্টের রাস্তার তারের সাথে লাগিয়ে টাংগাচ্ছে।


সাপোর্ট করবো কাকে? সৌদি ইসলামি বলে? এত সহজ না, আরব বিশ্ব থেকে এবার রেকর্ড ৪ টা দেশ বিশ্বকাপে। সৌদি, মিশর, মরক্কো, তিউনিশিয়া।

তবে আমি হলে জার্মানিকে সাপোর্ট করতাম। বাকি চার দেশের থেকে বেশি ইহুদি... বলে :-)


"কাধে ব্যথা পেয়েছি, হাতটা নাড়াতে পারছি না।"
"সালেহের কথা বলছো?"
"না নিজের কথা।"

    Comments:
  • না। ওয়েবসাইট। এখানে বলা হয়েছে :
    https://www.facebook.com/habib.dhaka/posts/10155562003338176
  • Technically, যে কোনো common noun এর আগে "তথাকথিত" বসানো যায়। Just saying. :-)

11-Jun-2018 6:53 am

Published
11-Jun-2018