Post# 1518204634

10-Feb-2018 1:30 am



News Quote...

সাঈদ আহমদ পালনপুরী সাহেব দেওবন্দের দাওরায়ে হাদিসের দরসে বলেন, মাওলানা সাদ কান্ধলভির আপত্তিকর বিষয়ে মাওলানা সালমান সাহেব যেসব দলিল দিয়েছেন, এগুলো অমুক অমুক তাফসিরে আছে। তার কোনো গ্রহণযোগ্যতা নেই। যখন থেকে দেওবন্দিয়ত শুরু হয়েছে তারপর থেকে কোনো আকাবির কি হজরত মুসা আ. এর শানে এমন কথা লিখেছেন?

তিনি বলেন, মাজাহিরে উলুমের শিক্ষাসচিব মাওলানা সালমান সাহেব তার গ্রন্থে যেসব সূত্র উল্লেখ করেছেন এর কোন ভিত্তি নেই।

মাওলানা সালমান ‘কুরুনে মুতাওসসেতা’য় রচিত তাফসিরের হাওলা দিয়েছেন৷ সে সময়ে তো বহু কিছুই লেখা হয়েছে৷

মাওলানা সালমানের কাছে দেওবন্দি আকাবিরদের কোনো তাফসিরের দলিল নেই৷ যে কোন জায়গা থেকে যে কোন দলিল পেলেই হলো? তাহলে আহমদ রেজা খানের কথা মেনে নাও! সেও তো এতো এতো হাওলা পেশ করে থাকে। তার কাছে তো ‘রাসুল গায়েব জানেন’ বিষয়ে বহু দলিল আছে! কিন্তু তাই বলে কি তার বক্তব্য সঠিক হয়ে গেছে?

এ জন্য বিষয়গুলো খুব ভালোভাবে বুঝতে হবে। কুরুনে ছালাছাহ বা তিন উত্তম যুগের নির্ভরযোগ্য ব্যক্তিদের মাধ্যমে কুরআন ও হাদিসের যে পুরোপুরি বিশুদ্ধ ব্যাখ্যা এসেছে কেবল তাই দেওবন্দি উলামা গ্রহণ করে থাকেন। এর বাইরে কোন বড় ব্যক্তির কথাই দেওবন্দী উলামা গ্রহণ করেন না।
end quote.


এখন আমি রিয়েলি কনফিউজড কোন পক্ষ সালাফি ঘেষা আর কোন পক্ষ দেওবন্দ পন্থি সেটা নিয়ে।

অথবা কে জানে, শায়েখ আব্দুর রাজ্জাকের ছেলে দেওবন্দ থেকে পড়ে এসে যে কারগুজারি শুনিয়েছেন সেগুলোই হয়তো ঠিক। জানা নেই।


আচ্ছা ২ নং পয়েন্টে কি আমি প্রশ্ন তুলছি ...


Offtopic, কিয়ামতের আগে ভুমিধ্বস ভুমিকম্প বেড়ে যাবে কেন জানেন? কারন পৃথিবীর ভেতরটা বাইরে চলে আসবে, আর বাইরের খোলস ভেতরে চলে যাবে। এ থেকে ফোরাত নদীর নিচে স্বর্নের পাহাড় বেরুবে, আর যেখানে সমূদ্র সেখানে মানুষ পরদিন দেখবে ডাংগা। পাহাড়ের জায়গায় সমূদ্র।

সব উলট পালট হয়ে যাওয়াটা কিয়ামতের আলামত।

10-Feb-2018 1:30 am

Published
10-Feb-2018