Post# 1475248462

30-Sep-2016 9:14 pm


সন্তানদের জন্য:

কারো বিরোধিতায় যদি তুমি "অবসেসিভ" [বাংলায় "মরিয়া"?] হয়ে যাও, তবে আশংকা আছে তোমার মাঝে ঐ দোষগুলো চলে আসবে যেই দোষগুলোর জন্য তুমি তাকে দায়ি করছো।

কোনো দল ভুল পথে আছে? তাদের ভুল ধরতে যদি তুমি মরিয়া হয়ে যাও তবে এটা তোমার ক্ষতির কারন হবে।

কেউ তোমাকে তর্কে পরাজিত করেছে? যদি হক পথে থাকো তবে মাথা নিচু করে চুপ করে চলে আসবে। সত্যকে সত্য বুঝতে তর্কে বিজয়ী হতে হয় না। মিথ্যাকে প্রতিষ্ঠিত করতে তর্কে জিততে হয়, কারন এ ছাড়া তাদের উপায় নেই।

অবসেসিভলি যদি তুমি বামদের সাথে তর্ক করো তবে তুমি নিজেকে দেখবে ফার রাইটে চলে গিয়েছো।

অবসেসিভলি যদি তুমি খাওয়ারিজদের সাথে তর্ক করো তবে তুমি নিজেকে দেখবে দরবারী হয়ে গিয়েছো।

অবসেসিভলি যদি তুমি বেরলভীদের সাথে তর্ক করো তবে তুমি দেখবে আহলে বাইতদের থেকে তোমার দুরত্ব তৈরি হয়ে গিয়েছে।

Take it easy. সব বাতিলের বিরুদ্ধে যুদ্ধ করার দায়িত্ব দিয়ে আল্লাহ তায়ালা তোমাকে দুনিয়াতে পাঠান নি। বাতিলকেও আল্লাহ তায়ালা টিকিয়ে রাখবেন পথ ভ্রষ্টদের জন্য। তোমাকে এর মাঝে সত্যের পথ খুজে নিয়ে ঐ পথে চলতে হবে। অন্যদের শুধু জানিয়ে দেয়াই যথেষ্ঠ তুমি কোনটাকে সত্য মনে করো। সব কথা যুক্তি দিয়ে প্রমান করা তোমার কাজ না।

দিনের শেষে, তোমাকে আর আমাকে আল্লাহ তায়ালা সৃষ্টি করে দুনিয়াতে পাঠিয়েছেন উনার ইবাদতের জন্য। এটাই মুখ্য। এটাই উদ্যেশ্য।

    Comments:
  • "এখনই হবে না" বলতে সামনের ৬ মাস বুঝিয়েছি। সামনের ছয় মাসে ভারত পাকিস্তান যুদ্ধ লাগবে, এটা আমার এখনো মনে হয় না। ওটা যখন লিখেছিলাম তখন সবাই ধারনা করছিলো এখনই লেগে যাবে।

    তবে কি হবে আল্লাহ তায়ালা জানেন। Wait and see. আমাদের "ধারনা" শুধুই ধারনা। উনি যা ইচ্ছে, যেভাবে ইচ্ছে সেভাবে করেন। উনি কারো মুখাপেক্ষি না।

30-Sep-2016 9:14 pm

Published
30-Sep-2016