Post# 1592136766

14-Jun-2020 6:12 pm


শেষ যুগের মহামারি :

পৃথিবীতে একটা পরিবর্তন আসছে। আগের পৃথিবী আর এর পরের পৃথিবী এক হবে না।

আমি একেবারে পেছন থেকে আরম্ভ করি।


কিয়ামতের আগে। পৃথিবীতে আর ভালো বলতে কেউ নেই। কেউ সুযোগ পেলেই অন্যকে হত্যা করে। কিন্তু কমিউনিটি তো চালাতে হবে। মিটিং। ৪০ জন এক হয়ে গোল হয়ে দাড়াবে, কেউ কারো দিকে মুহুর্তের জন্য পিঠ ফিরাবে।

হাদিসে আছে ঐ সময়ের মানুষরা হবে দুনিয়ার নিকৃষ্ট। মানে ইতিহাসে যত খারাপ মানুষ এসেছে তাদের সবার থেকে খারাপ। কারন বলা হয়েছে তাদের মগজ ছোট হয়ে আসবে। ফিজিক্যল ডিফরমেশন। কেন? অনেক দিন চিন্তা করতাম। ভাইরাস?


তার কিছু আগে। সূর্য পশ্চিমে উঠে গিয়েছে। মু'মিন আর কাফের দুনিয়ায় বিচরন করছে একসাথে। একজন আরেকজনকে দেখলে চিনে। দাব্বাতুল আরদ কপালে দাগ দিয়ে গিয়েছে। ডাকার সময়ও ডাকে "হে কাফের" "হে মু'মিন"। আপত্তি করার কিছু নেই। বলার সুযোগ নেই আমি তৌবা করেছি। কারন তৌবার দরজা বন্ধ।

কিন্তু পাপ পূন্য প্রকাশ্য অবস্থায় আল্লাহ তায়ালা মানুষকে বেশি দিন রাখেন না। কিছু দিন পরেই একটা বায়ু আসবে পূর্ব থেকে। মু'মিনদের বগলের নিচে একটা ব্যথা ফোড়ার মতো দেখা যাবে তারা মহামারির মতো মারা যাবে।

এই মহামারিতে মরবে কেবল মু'মিনরা। কাফের কেউ না। আমি জানি না। ভাইরাস?


এরো আগে। ইয়াজুজ মাজুজ নামে ছোট সাইজের মানুষে সারা দুনিয়া ভরে গিয়েছে। সংখ্যা ট্রিলিয়নে। পংগপাল যেমন মারা যায় না, তেমন তাদেরও মারা যায় না। কারন কয়টাকে মারবে? মু'মিনদের কষ্ট যখন চরমে। কখন আসবে আল্লাহর সাহায্য?

হটাৎ করে তাদের ঘাড়ে ফোড়া। ছড়াচ্ছে। এক রাতে তারা সবাই মরে শেষ। মহামারি? ভাইরাস?


মদিনা শরিফে প্লেগ ঢুকে না। আর মদিনা শরিফে করোনাতে মানুষ মরছে। এতে আমি কনট্রাডিকশন দেখি না। সব কিছুর একটা কনটেক্সট আছে, সময় পরিবেশ আছে। যে বুঝে এতে তার ঈমান বাড়ে, দেখ কত সত্য। যাকে আল্লাহ তায়ালা ফিতনায় ফেলবেন সে সংকটে পড়ে। আল্লাহ তায়ালা যেন আমাকে উনার শত্রুদের অন্তর্ভুক্ত না করেন।

কিয়ামত কবে কেউ জানে না? যে দিন হবে সে দিন মানুষ জানবে আজকে কিয়ামত। তারা তো জানবে? কোনো কনট্রাডিকশন নেই যদি তর্ক না করে বিশ্বাস করতে চান।


যা বলছিলাম গত ১৪০০ বছরে মদিনা শহরে প্লেগ বা অন্য কোনো মহামারিতে গন মানুষ মারা গিয়েছে এমন ইতিহাস নেই। কিন্তু এর কনটেক্সট আছে, সময় আছে। শেষ যুগ। আমি এমন হাদিসও পেয়েছি যেখানে বলা আছে রাখাল তার পাল নিয়ে মদিনা শহরে ঢুকে দেখবে সবাই মরে পড়ে আছে। ফিরার সময় সেও মুখ থুবড়ে পড়ে মরে যাবে। ডিটেইলস দিলাম না কারন হাদিসটা প্রচার করা আমার উদ্দেশ্য না। আল্লাহর ইচ্ছাকে বুঝা উদ্দেশ্য।

মদিনা শরিফে কি হবে? ভাইরাস?

cont 2... inshaAllah.

    Comments:
  • FAQ : "প্লেগ আর মহামারি এক না"
    "মদিনায় প্লেগ প্রবেশ করবে না, কিন্ত মহামারি সম্পর্কে কিছু বলা নেই"
    "আরবিতে প্লেগ হলো ত্বাউন, মহামারি হলো উবাআ"

    উত্তর : এটা লিখার আগে এগুলো জানি। সারা দিন ফেসবুকে থাকি যেহেতু। কোনো জনপ্রীয় আর্টিক্যল চোখ এড়ানোর কারন নেই।

14-Jun-2020 6:12 pm

Published
14-Jun-2020