Post# 1591199868

3-Jun-2020 9:57 pm


#হিফজ_টিপস

"আমার উচ্চারন ঠিক না, তাই অর্থ বদলিয়ে গেলে গুনাহ হবে এই ভয়ে আমি কোরআন পড়ি না" -- কতবার যে কথাটা শুনেছি হিসাব নেই।

তাদের জন্য একটা হাদিস।

জাবের রা: বলেন একবার রাসুলুল্লাহ ﷺ মসজিদে আমাদের কাছে আসলেন। আমরা সেখানে কোরআন পড়ছিলাম। আমাদের মাঝে আরব অনারব সবাই ছিলেন।

উনি ﷺ আমাদের বললেন : তোমরা পড়তে থাকো। সমস্ত তিলওয়াতই ভালো। শিগ্রই এমন জাতি বেরুবে যারা তীর সোজা করার মতো তিলওয়াত সঠিক করবে। তারা এ দিয়ে দুনিয়া খুজবে, আখিরাত না।

- আবু দাউদ, বাইহাক্কি।

عن جابر قال : ( خرج علينا رسول الله - صلى الله عليه وسلم - ونحن نقرأ القرآن وفينا الأعرابي والأعجمي . فقال اقرءوا فكل حسن ، وسيجيء أقوام يقيمونه كما يقام القدح يتعجلونه ولا يتأجلونه ) رواه أبو داود ، والبيهقي في شعب الإيمان

পড়তে থাকি। আল্লাহ সন্তুষ্ট হবেন। পড়তে পড়তে শুদ্ধ করতে থাকি। পড়া ছেড়ে দিয়ে না।

আল্লাহ তায়ালা সহজ করুন। এই হাদিসটার বিস্তারিত ব্যখ্যা পাবেন ফাজায়েলে কোরআনে। আমি যা বলেছি সেটাই আরো বিস্তারিত করে। আর আরবিতে ব্যখ্যা আছে এই লিংকে যেখান থেকে আমি কপি করেছি।

https://islamweb.net/ar/library/index.php?page=bookcontents&flag=1&bk_no=79&ID=4400

    Comments:
  • There are a lot of injustices going on all over the world all the time. Constantly looking at those will make you go insane. We can carry on with our works *because* we don't have our eyes struck on all the tortures around.
  • ^ মাসলাগত নিষেধ নেই। এটা হলো তাকওয়ার ব্যপার। বা তাসাউফ। যে যেভাবে যেতে পছন্দ করে। এটা নিয়ে বাড়াবাড়ি করলেও ক্ষতি হবে।

3-Jun-2020 9:57 pm

Published
3-Jun-2020