Post# 1590915354

31-May-2020 2:55 pm


মুসলিমদের অবস্থা এখন তলানিতে। কেবল মুসলিম না প্রতিটা দেশ প্রতিটা জাতি। এতদিন সব দেশ ছিলো মার খাওয়া, কেবল আমেরিকার হাতে লাঠি? সেই আমেরিকারও পতন শুরু হয়ে গিয়েছে। ইসলামি প্রতিটা দল, প্রতিটা সংগঠন, প্রতিটা আন্দোলন, প্রতিটা মুভমেন্ট। সবকিছুর কলাপস চলছে।

একদম চুপ করে বসে থাকি। আর দেখতে থাকি। বিখ্যাত হবার চেষ্টা না করি। লিড দেবার চেষ্টা না করি। গাইড দেবার চেষ্টা না করি। মুসলিমদের উদ্ধারের চেষ্টা না করি।

আমার প্রতিটা কথা এখন আমার দিকেই তীরের মতো ফিরে আসবে কিছু দিন পরে। আমার প্রতিটা কাজে মুসলিমদের অবস্থা আরো খারাপ হবে, তাদের মাঝে দ্বন্ধ আরো বাড়বে।

এবং অন্য কেউ যদি আমার মন্দের প্রতিশোধ নাও নেয়, সময়টা এখন এমন যে আল্লাহ তায়ালা এর প্রতিশোধ নিয়ে নিচ্ছেন সংগে সংগে। যা দেখছি, যা বুঝছি।

চুপ থাকি। Self reminder.

শেষে ইব্রাহিম দেওলা সাহেবের নসিহা : (collected)

কয়েকদিন পূর্বে ভাই রিজওয়ান প্যাটেল পাঁচ জন সাথী সহ আলমী শূরার মুরুব্বি মাওলানা ইব্রাহিম দেউলা সাহেব (দাঃবাঃ) এর সাথে সাক্ষাৎ করেন, মাওলানা ইব্রাহীম দেওলা সাহেব (দাঃবাঃ) কিছু মূল্যবান কথা বলেনঃ- "এটা এমন এক সময় যে এখন আমাদের দুয়া ও বেশী বেশী ইস্তেগফার এর দ্বারা আল্লাহর দিকে মুতাওয়াজ্জা হওয়া উচিত, পাঁচ হিজরীতে হুজুর (সাঃ) ও সাহাবাদের উপর যে হালত এসেছিলো তা চরমে ছিলো, সাহাবারা হুজুর (সাঃ) কে তাদের হালত বর্ণনা করলে হুজুর (সাঃ) তাদেরকে আস্সস্তি প্রদান করে জানান যে এবার হালাত শেষ পর্যায়ে এসে গেছে, অতিশীঘ্রই হালাত বদলাতে শুরু হবে, এবং পরের বছর থেকে হালাত সহজ হতে শুরু হয়ে যায়, সুতরাং ঘাবড়াবেনা, হালাত বদলে জাবে ইন শা আল্লাহ "

31-May-2020 2:55 pm

Published
31-May-2020