Post# 1588403689

2-May-2020 1:14 pm


আরমান ভাই - ২

১১
হানাফিদের তাসাউফ, স্বপ্নের গুরুত্বের জন্য পথভ্রষ্টতার আশংকা বেশি? মনে পড়লো ৭৯ সালের মাহদি জুহাইমান ছিলো সম্পূর্ন সালাফি।

১২
মাহদি মনে করা নিশ্চই কুফরি না? মির্জা গোলাম প্রথমে কেবল মাহদি দাবি করেছিলেন। কিন্তু জিব্রীল আঃ আসেন। এখানেও জিব্রীল আঃ আসেন। ফিডব্যক লুপ। অনুভুতিগুলো বাড়ে। শেষে নবি না, কিন্তু কাছাকাছি।

১৩
বাচার উপায়। "উম্মাহকে রক্ষার গুরু দায়িত্ব দিয়ে আমাকে পাঠিয়েছেন" মনে হলে। দায়িত্ব খিয়ানত করে বাসায় বসে থাকা। জাহান্নামি হলে একা। এর পর আল্লাহর ক্ষমার আশা।

১৪
কেউ মাহদি বা কোনো দল মাহদির ধারনা হলে। ৩১৩ জনের এক জন না হয়ে। বাসায় বসে থাকা। মাহদির সংগি না হলেও জান্নাত। মাহদি ভুল হলে জাহান্নাম।

১৫
বায়াত দিয়ে ফেলেছি, এখন সন্দেহ, কি করবো? মক্কার কাফেলা যদি তুরষ্কের দিকে হাটে তবে কাফেলা ছেড়ে স্থির দাড়ানো ভালো। উল্টো হাটার দরকার নেই। স্থির থাকি।

১৬
নিজেকে মাহদি মনে করে অন্যের বায়াত নিয়ে ফেলেছি, এখন? কিছুক্ষন পরে কাচের ঘর ভেঙ্গে পড়বে। তৌবার দরজা সবসময় খুলা। যতক্ষন শ্বাস।

১৭
আমার বিশ্বাস যদি ইস্তেখারা করি তবে আমিও পক্ষে স্বপ্নে দেখবো। কাছে গিয়ে কথা শুনলে আমার ব্যপারে এমন কথা উনি বলবেন যে কনভিন্সড হয়ে যাবো। কাছে না যাই। পলাই।

১৮
উপদেশ দাতা। সুরা হাশরের "বারসিসা" দিয়ে সার্চ করে গল্প পড়ি। শয়তান বলে "কুফর করো"। কুফর করার পরে শয়তান বলে "আমি দায়ি না। আমি শয়তান হলেও আল্লাহকে ভয় করি।" রাস্তায় পড়ে থাকতে হবে। সংগিরা নেই।

১৯
কাচের ঘর। যখন ভেঙ্গে পড়ে মানুষ ঈমান হারিয়ে ফেলে। কারন দ্বিনের বিশ্বাস পাচ স্তম্ভ ছেড়ে চলে গিয়েছে এই কাচের ঘরে, ৩১৩ জনে। "পেলে এটাই নয়তো অল্প দরকার নেই।"

২০
কদর। যা উনি লিখেছেন। যাকে উনি পছন্দ করেন। ভয় পাই।

2-May-2020 1:14 pm

Published
2-May-2020