Post# 1584634496

19-Mar-2020 10:14 pm


War Room Situation Update :

- ট্রেন্ড দেখে মনে হচ্ছে এই সপ্তাহ শেষ জুম্মা। মন্ত্রী অলরেডি হিন্ট দিয়ে ফেলেছেন। শেষ জামাতও মনে হয়। এর পর মসজিদ তালা।

- এক মসজিদে আজকে আসরের নামাজ পড়তে ঢুকবো। বলে হাত না ধুয়ে ঢুকতে দেবে না। যেন এই ভাইরাস মানুষের হাতে থাকে। হাতের ছোয়ায় ছড়ায় তাই "ছোয়াচে"।

- অফিসে ঢুকবো, দেখি বিদেশি স্টাইলে টেম্প্রেচার গান নিয়ে গার্ড দাড়িয়ে। ট্রিগার মারার পরে গ্রিন। মানে এখনো বেচে আছি আলহামদুলিল্লাহ। সামনের সপ্তাহে থাকবো কিনা জানি না।

- অফিসে ঢুকতেও হাত ধুতে হবে। কিন্তু এরা এত স্বনামধন্য টেক কম্পানি হয়ে কি করে মনে করে ভাইরাস থাকে হাতে? কে জানে - আমি জানি কম। বের হবার পরে হাত ধুলাম যদিও কেউ বলে নি - এটাই দরকার ছিলো। হাত দিয়ে ছড়ায় না বরং বাহির থেকে নিজের কাছে আসে। এটা মানুষ কখন বুঝবে?

- আজকেও বাজারে গেলাম। তিন কাতার মানুষ দোকানে। না করে ফিরে এসেছি। পাশের থেকে কে যেন বললো "ঈদের বাজার করতে আইছে সবাই"। কালকে আবার হানা দিতে হবে।

- ৩৪ সেকেন্ডের অডিও ভাইরাল নেটে। শুনলাম। কিছু বললাম না। আমাদের ছাত্রলীগ ভাইদের দিকে নজর রেখে গুজব না ছড়াই।

- প্রতি ৬ ঘন্টায় পরিস্থিতি বদলায় ভাইরাস হানা দিলে। ছয় ঘন্টা আগে রাজশাহি থেকে ঢাকার সকল বাস বন্ধ। ঘর্মঘট এই সময়? না ভাইরাস। মানে আরম্ভ। ৬ ঘন্টা পরে খবর আরেক ডিসট্রিকের সাথে বন্ধ। কালকে?

- ফিরছি রিকশাওয়ালা বলে, "ঢাকায় ঢুকতেও দিবো না, বাইরাতেও দিবো না।" গুজব। তবে বুঝলাম আমার বাজারটা করা জরুরি। এখনো পারি নি।

- সিএনজিতে। ড্রাইভার আমাকে কিছুক্ষন আখিরুজ্জামানের বর্ননা শুনালো, কি হবে বলা আছে।

- বাসায়। শান্তি? তাও না। ঢুকতেই বৌয়ের হুকুম "ওই তুমি হাত ধুইছো? এখনই যাও!" তারও বিশ্বাস ভাইরাস থাকে মানুষের হাতে।

19-Mar-2020 10:14 pm

Published
19-Mar-2020