Post# 1579601651

21-Jan-2020 4:14 pm


#undefendable?
এবার মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে বলছি :

প্রথমতঃ উনার সবচেয়ে বড় কাজ হলো ভোট পাগল, নির্বাচন পাগল আর নেতা পাগল জাতিকে ভোট নির্বাচন আর নেতা হবার নেশা থেকে মুক্তি দিয়েছেন। আল্লাহ তায়ালাই করছেন, উনাকে দিয়ে করিয়েছেন আর কি।

দ্বিতীয়তঃ আন্দোলন প্রীয় জাতিকে পিটিয়ে আন্দোলন করার নেশা উনাকে দিয়ে আল্লাহ তায়ালা ছুটিয়েছেন। এখন প্রশ্ন উঠতে পারে জাতিকে আন্দোলন প্রীয় করেছেন তো উনারাই? উত্তর হলো তাতে কি? কেউ বললেই আপনাকে খেতে হবে নাকি? তাই যাকে দিয়ে ডাক দিয়েছেন তাকে দিয়েই পিটিয়ে বুঝিয়েছেন কোন ডাকে সাড়া দিতে হয়, কোনটায় না। অন্য কাউকে দিয়ে পিটালে এখনো বুঝতেন না।

তৃতীয়তঃ বিভক্ত জাতি, তার বিভক্ত আকিদা নিয়ে যখন প্রায় যুদ্ধে লিপ্ত হয়-হয় অবস্থায় [২০০০ দশকে] তখন সব মানুষকে এক দলের আন্ডারে এনে দেশকে ঠান্ডা করেছেন। বিজয়ী দলটা হয়তো আমাদের পছন্দ না, কিন্তু অল্টারনেট কি ছিলো? চরমোনাইয়ের শাসন? নাকি আমাদের আহলে হাদিস ভাইদের শাসন? নাকি সুন্নি ভাইদের? নাকি ইখওয়ান? নাকি জিহাদি? যেটাই হোক আপনার নিজের দল যদি না হতো, তবে আপনার দলের উপর ক্রেক ডাউন তখন এখনকার থেকে অনেক বেশি হতো। আর আপনার দল জিতলে আন্য দলের উপর আপনার ক্রেকডাউন হতো এর থেকে অনেক বেশি। কারন ঈমান আর কুফরের মাঝে কোনো gray-zone নেই। যা দেখছেন সব দেখে বুঝেন আল্লাহ তায়ালা যা করেছেন ভালোর জন্য করেছেন।

চতুর্থতঃ এই যে চুরি বাটপারি। এক দশক আগেও আমি মনে করতাম এই দেশে থাকার মতো পরিবেশ নেই। কানাডা চলে যেতে হবে ইমিগ্রেশন নিয়ে। এর পর যা হলো চুরি বাটপারি করে যাদের কারনে চলে যেতে চাচ্ছিলাম তারা নিজেরা সবাই এখন কানাডা চলে গিয়েছেন। দেশ মোটামুটি খালি হয়ে যাচ্ছে পাপিদের থেকে। পাপিদের ডেনসিটি এখন বরং ঐ দেশে বেশি। এই দেশ এখন আপনার। মাটি কামড়ে পড়ে থাকতে পারবেন।

কাকে ক্রেডিট দেবেন?
The bitter pill that one had to swallow.
Defending the undefendable.

21-Jan-2020 4:14 pm

Published
21-Jan-2020