Post# 1578493314

8-Jan-2020 8:21 pm


"নিত্য যা দেখছি শুনছি তাতে দিনদিন নিজের ভেতর অসহায়ত্ব বেড়েই চলেছে৷ একধরনের মানসিক প্রতিবন্ধী বলা চলে৷ কিছু লেখার বা বলার পরিবেশ হারিয়ে যাচ্ছে৷ দাওয়াত, তালীম, তাযকিয়া, জিহাদ সব ময়দানে অস্থিরতা ও স্থবিরতা৷ কোথাও মন স্থির থাকে না৷ দরসে বসলে গভীরভাবে উপলব্ধি করতে পারি ময়দানে চরম শুষ্কতা৷ মিম্বরে বসলে দেখতে পাই প্রতিটি পাত্রের মুখ অন্য দিকে৷ অত্যন্ত সুমিষ্ট ভাষায় কিছু নসীহত করবো সেই সাহসও আর পাই না৷ আলেম জাহেলের তফাত আর নেই৷ বড় ছোটর তফাত আর নেই৷ জ্ঞানীরা ছুটছে অর্থের পিছনে৷ মূর্খরা পশুত্বের নিম্ন সীমায়৷"

- লিসানুল হক ভাই।

ভাইরে আর কিছু দিন ধর্য্য ধরে থাকতে হবে। আর কয়েকটা দিন। বিজয়টা দেখেন। এত দ্বন্ধ শুধুমাত্র মানুষ দলে দলে দ্বিনের দিকে আসছে বলে। জানতে চায় বলে। শুনতে চায় বলে। যে দলগুলোর নাম আগে মানুষ শুনেনি তারাও বিশাল হয়ে উঠছে। একারনেই দ্বন্ধ বাড়ছে। বড় দলগুলো এত বড় হয়ে গিয়েছে যে নিজেদের ভারে ভেঙ্গে পড়ছে।

১৩ সালের আগে এগুলো কেউ দেখে নি, মানুষ পাত্তা দিতো না। এই দ্বিন ইসলামের প্রচার পরাজিত অবস্থাতেই হয়। হকের প্রচার বাড়ে মার খেতে খেতে। বিজয়ি হবার পরে না। বিজয়ি হবার পরে অসৎ লোক ক্ষমতার দখল নিয়ে নেবে, সুবিধাবাদিরা। ভালো লোক তখন পাত্তা পাবে না। ভালো লোকেরা যতদিন মার খেয়ে ভালো থাকবে মানুষ ততদিন ভালোর দিকে ঝুকতে থাকবে।

8-Jan-2020 8:21 pm

Published
8-Jan-2020