Post# 1576932354

21-Dec-2019 6:45 pm


দলিয় আনুগত্যে যারা আছেন :

প্রথম কথা আমি আপনাদের বিরোধি না। যে দলেই থাকেন, জামাত, তবলিগ, মানহাজি বা চরমোনাই। আপনি মার খেতে থাকলে আমি আপনার পক্ষে সিমপেথি দেখাবো। জিততে থাকলে চিয়ার করবো।

কিন্তু এজন্য আমাকে "নিরপেক্ষ" ভেবে এখানে আপনার মত-পথের পক্ষে সমর্থন খুজতে যাবেন না প্লিজ। বিপক্ষে কথা পাবেন প্রচুর। এবং এগুলো সেই জায়গায় যেখানে আপনার লাগে। আপনাদের দলের মূল শিক্ষায়।

বেসিক্যলি মুসলিম হিসাবে আমি আপনাদের প্রতি সিমপেথেটিক। কিন্তু আপনাদের আকিদা, বা শিক্ষা আমি গ্রহন করি না। এটা এই জন্য না যে "আমি জানি না", "জানলে সে হককে মেনে নিতো" আমার ব্যপারে এই ধারনা করে অনেক "বড় ভাই" পরে হতাশ হয়েছেন। এখন তারা আমাকে শত্রু মনে করে। মানি না কারন আমি আপনাদের শিক্ষা জানি কিন্তু এটাকে ভুল মনে করি তাই। মুখে সেটা বলি বা চুপ থাকি।

কিন্তু আপনি যদি কমেন্টে আপনার দলের শিক্ষার কথা সব সময় বলতে থাকেন তখন আমাকে মুখ খুলতে হয়। নয়তো সবাই মনে করবে আমি বোধহয় আপনার দলের মূল শিক্ষায় বিশ্বাসি। এবং আমি যতবারই মুখ খুলেছি ততবারই ফেসবুকে মারামারি কাটাকাটি থেকে ভুমিকম্প আরম্ভ হয়ে যায়।

তাই আপনি ভালো কথা বললেও আমি আপনাকে ব্লক করে কমেন্ট মুছে দিতে পারি। শুধু এই কারনে যে আপনি ভালো কথা বলেছেন। আপনার সাথে আমার শত্রুতা নেই। এটা শত্রুতা ঠেকানোর জন্য।

জাজাকাল্লাহ।

    Comments:
  • ^ গ্রামীন সূদের ব্যবসা করে এটা জানি। ব্রেক করে কিনা সেটা জানি না।

21-Dec-2019 6:45 pm

Published
21-Dec-2019