Post# 1576829808

20-Dec-2019 2:16 pm


এই পোষ্টটা আমার আত্মিয় নিকটজনদের জন্য।

একটা শ্রেনির ছেলেপেলে আমাকে ফলো করে আমার দোষ ধরার জন্য। কারন, আমি কেন তাদের মানহাজ গ্রহন করি না। তাদেরকে খুশি রাখার জন্য আমাকে ফ্লিম রিভিউ আর গান পোষ্ট করতে হয়। এরা "হায়রে মডারেট" বলতে বলতে বগল বাজাতে বাজাতে চলে যায়। "দেখেন আমরা তার তুলনায় কত ভালো না?" বাকিরা "হ্যা সেটাই"।

একাজে তারা খুশি হয় আমার দোষ পেয়েছে বলে, আমিও খুশি হই তারা চলে গিয়েছে বলে। দুই পক্ষই খুশি।

এটা যদি না করতাম তবে তারা আমার ভালো পোষ্টগুলোর মাঝে দোষ খুজে পেতো। "হায়রে দেখেন এই হাদিস গোপন করে অন্য হাদিস বলে" "মন গড়া কোরআনের ব্যখ্যা করে" "হায়রে সুফি" তখন এই দ্বিন নিয়ে তর্ক আমার জন্য আরো ক্ষতিকর হতো। তাদের ভ্রান্তিতে আমিও ভ্রান্তিতে পড়ে যেতাম।

যেমন,
একটা ছেলে গিটার বাজাচ্ছে। এক দাওয়াতি কার্মি তাকে বললো "গিটার বাজিও না এগুলো হারাম।" এই কথাগুলো তার জন্য ভালো।

আবার,
সেটা না করে এক ছেলে যদি মসজিদে বসে একা একা জিকির করে। তবে দাওয়াতি কর্মি তাকে গিয়ে বলবে "মসজিদে বসে তুমি যে জিকির করো, এটা নেক সুরতে শয়তানের ধোকা, শয়তান ৭০ হাজার প্রকারে মানুষকে ধোকা দেয়। তুমিতো মনে করছো তুমি ভালো কাজ করছো কিন্তু তুমি শয়তানের ধোকায় পড়ে আছো" -- এই কথাগুলো তার জন্য ক্ষতিকর। মসজিদ থেকে বেরিয়ে এসে তার কথার অনুসারি হলে সত্য সত্য ঐ ছেলে ধোকায় পড়ে যাবে। ভালো জিনিসকে সে মন্দ জানবে, সব সময় দ্বন্ধে থাকবে "তবে কোনটা ঠিক?"।

তাই ফ্লিম মুভি গান টিভি সবই ক্ষতিকর। কিন্তু ক্ষতির মাত্রা আছে। আমার পোষ্ট দেখে এগুলো জায়েজ কেউ মনে করবেন না। আপনি আগে এই ব্যপারে যা জানতেন সেটার উপর থাকেন।

20-Dec-2019 2:16 pm

Published
20-Dec-2019