Post# 1546495654

3-Jan-2019 12:07 pm


"হিরো মরে একবার, কাপুরুষ মরে বার বার"
"দেশে মেরুদন্ডি মানুষের এখন বড় অভাব"
"কাপুরুষ বার বার গর্তে লুকায়"


সমস্যা হলো হিরো-কাপুরুষ চ্যল্যঞ্জ ছুড়ে যদি মানুষকে দলে টানতে চান তবে কাপুরুষ টাইপের ছেলেরাই জুড়বে। তাদের একটা প্রেশার আছে প্রমান করা যে "আমি কাপুরুষ না"।

এই ধরনের রিক্রুইটার আর কে আছে?


ব্লু হোয়েল গেইম। আপনাকে কাপুরুষ চ্যলেঞ্জ ছুড়ে দেবে। বীর পুরুষ প্রমান করার জন্য তাদের বড় ভাইয়ের তাবেয় [অনুসারি-বাধ্য] হতে হবে। উনি অর্ডার দেবেন আপনি করবেন। প্রথমে ছোট ছোট কাজ। যেগুলোর উদ্যেশ্য হলো আপনাকে সমাজ থেকে বিচ্ছিন্ন করা। "বাসায় কিছু একটা কেওস ঘটাও" "সবচেয়ে কাছের বন্ধুর সাথে ঝগড়া করো" "বাপ মাকে গালাগালি করো"।

সমাজ বিচ্ছিন্ন করার পরে আপনাকে কাপুরুষ-না চ্যলেঞ্জ। "ছাদের কার্নিশে গিয়ে দাড়াও" "মাঝরাতে ছাদের বাউন্ডরি ওয়ালের উপর হাটো"। আপনাকে বাধা দেয়ার মতো কেউ নেই। সবার সাথে ঝগড়া করে এসেছেন।

এর পর "লাফ দিয়ে আত্মহত্যা করো" আপনি নিশ্চই কাপুরুষ না? খেলাটা শেষ হয় এই আত্মহত্যা করার মাধ্যমে। কিন্তু এর পর সে পরের খেলা কি করে খেলবে যদি মরেই যায়? এখানেই পয়েন্ট। পরের খেলা সে খেলতে পারবে না কারন সে মরে গিয়েছে। এর পরও হাজারে হাজার ছেলে পেলে "কাপুরুষ না" প্রমান করার জন্য এই খেলায় ঝাপিয়ে পড়ে।

কারা পড়ে? যারা মূলতঃ কাপুরুষ তারই।
উল্টো প্রমান করার একটা প্রেশার তাদের আছে।


ইন্টারেষ্টিংলি যারা আপনাকে কাপুরুষ চ্যলেঞ্জ ছুড়ে রিক্রুইট করতে চায় তারাও আপনাকে প্রথমে সমাজ থেকে বিচ্ছিন্ন করবে। তাদের হুকুম মতো বাড়ি ছেড়ে দিয়ে পলিয়ে তাদের গোপন ফ্লাটে যোগ দিতে হবে। এর পর বড় ভাই ছোট ছোট মিশন দেবে। পালন করতে হবে। শেষে কোনো রাস্তায় বা ফাড়িতে গিয়ে আত্মহত্যার হুকুম। আপনি নিশ্চই কাপুরুষ না?

যদি আখিরাতে গিয়ে দেখেন তাদের কথা ভুল? উলামা কিরাম, আপনার বাপ-মা আর অধিকাংশ মুসলিমদের কথা ঠিক ছিলো? রিপ্লে করার উপায় নেই। আপনার ভিকটিমদের সবাইকে হরর মুভির মতো দেখবেন রক্তাক্ত অবস্থায় আবার জীবত হয়ে উঠে এসেছে। আপনার হাত ধরতে। পলানোর উপায় নেই। কারন দ্বিতীয় মৃত্যু নেই।


এত মন্দের মাঝে ভালো?
এট লিষ্ট আপনি নিজেকে কাপুরুষ না প্রমান করে ছেড়েছেন।

    Comments:
  • যা বলেছেন সব মুছে দিলাম।
  • প্রথম ধাক্কায় যেগুলো আসে সেগুলো বাদ দিয়ে দেন। এর পর ছাড়া ছাড়া যারা আসবে তাদের মাঝে ভালো পাবেন। কিন্তু বেশির ভাগ সম্ভাবনা সে লোকের রেফারেন্স নেই। রেফারেন্স নিয়ে যারা আসবে তারা হবে entitled, পরিশ্রম বেশি করতে পারবে না। অথবা corrupt, যেটা ঠেকানোর জন্য রেফারেন্স খুজছিলেন।

3-Jan-2019 12:07 pm

Published
3-Jan-2019