Post# 1543331021

27-Nov-2018 9:03 pm


কিছু দোয়া পোষ্ট করবো ইনশাল্লাহ।

১। সহি বর্ননায় যে দোয়াগুলো আসেনি সেগুলো সালাফি মানহাজের অনুসারিগন স্কিপ করে যান। এগুলো হানাফিদের জন্য পোষ্ট করছি।

২। অর্থ না বুঝে মন্ত্রের মতো দোয়াগুলো পড়লে কোনো কাজ হবে বলে আমি মনে করি না। কিন্তু এটা একান্তই আমার বিশ্বাস। কেউ ডিসএগ্রি করলে আমি তর্ক করবো না।

৩। যার নামাজ কাজা হয়, বা দ্বিনের বেসিকগুলো জানে না। তাদের এগুলো পড়ে কাজ হবে বলে আমি মনে করি না। এর বদলে তসবিহ-এস্তেগফার-দুরুদ পড়লে তারাও সোয়াব পাবে। তাই দ্বিনের বেসিক এবং তাসবিহাতে ফোকাস দেন। এই সব দোয়ার পেছনে না।

৪। আরবী ভাষার বেসিকটা জানা না থাকলে বাংলা অর্থ দেখে পড়েও আপনি অর্থ বুঝে পড়ার মতো করতে পারবেন না। এর বদলে বরং তাসবিহাতে মনোযোগ দেন। এই সব দোয়া অনেক পরে আসবে।

৫। একটা দোয়া দেখে মনে হলো "এইটাই আমার লাগবে!" এ জন্য আমাকে ফোন করে বা আমার ওয়াইফকে ফোন করে অস্থির করার কোনো মানে নাই। "দোয়াটা লিখে দাও" "উচ্চারন কি হবে?" "তাকে বলো আমার জন্য পড়ে দিতে" "কখন পড়তে হবে?" "এভাবে পড়লে কাজ হবে কিনা?" এগুলো অর্থহীন প্রশ্ন। যদিও প্রশ্নকারির কাছে খুবই গুরুত্বপূর্ন।

আবারও দ্বিনের বেসিকগুলোর দিকে নজর দিন। ইনশাল্লাহ আল্লাহ তায়ালা আপনার দোয়া কবুল করবে। এ দোয়া গুলো অন্য বিষয়, ভিন্ন লোকদের জন্য।

জাজাকাল্লাহ।

    Comments:
  • ^ হয়তো। তবে আমি কভার করেছি ফিল্ডে কে কি করছে, বলছে সেই দিক থেকে। বইয়ে কি আছে সেটা আনলে চতুর্মুখি ইশু কিছু দাড়িয়ে যাবে। যেমন "আথারিদের এই বই মতে আথারিরাই ভ্রান্ত কারন তাদের বইয়ে লিখা আছে সেই..." এই ধরনের।
  • ^ এজন্য বলা হয় জিহাদের ময়দানে অহংকার ভালো। যে কারনে আমাদের বলা হয়েছে অহংকারের সাথে মাটিতে পা ফেলো না। কিন্তু সেনাবাহিনী চলে মাটি কাপিয়ে পেরেড করে।
  • lets sign off the high hopes. news is that BNP has delivered nomination papers to 3 separate candidates for seat 10. if the same goes for seat 6 then Monir vai has only 50% chance of getting nominated from at least one of the two.

    it's not final. just the start.

27-Nov-2018 9:03 pm

Published
27-Nov-2018