Post# 1527634903

30-May-2018 5:01 am


বিবর্তন বাদের বিরুদ্ধে নতুন পাওয়া সমস্যাগুলো :


বিবর্তনবাদের একেবারে প্রাথমিক থিউরি মতে যে সকল প্রানী সংখ্যায় প্রচুর, যেমন পিপড়া বা মানুষ, সেগুলোর ডিএনএ-তে ভিন্নতা বেশি হবে। কিন্তু রিসার্চ করে দেখা যায় সংখ্যায় বেশি হোক বা কম, সবার ডিএনএ কাছাকাছি। মানে : বিবর্তন নেই!


রিসার্চ করে দেখা যায় মানুষ সহ পৃথিবীর প্রায় সব প্রানী এসেছে মাত্র ১ লক্ষ থেকে ২ লক্ষ বছর আগে। কিন্তু ঐ সময়ে দুনিয়াতে এমন কিছু হয় নি যে হুট করে এত ধরনের প্রানী দুনিয়াতে আসবে মানুষের সাথে। শেষ বড় ঘটনা ছিলো পৃথিবীতে বড় একটা উল্কাপাত কিন্তু সেটাও ৬ কোটি বছর আগে। হিসাব মিলে না। ঐ সময়ে যেন দুনিয়া নতুন করে চালু হয়েছে। বৈজ্ঞানিক বলছেন : আমি এটা ভুল প্রমানের জন্য সর্বোচ্চ চেষ্টা করেছি, কিন্তু এর পর স্পষ্ট সত্য এটাই।


তৃতীয় সমস্যা হলো বিবর্তন থিউরির মতে প্রানীদের ডিএনএ পরিবর্তিত হবে। যা থেকে এক প্রানী থেকে অন্য প্রানী আসবে। কিন্তু রিসার্চ করে দেখা যায় প্রানীদের ডিএনএতে এই রকম কোনো পরিবর্তন নেই -- প্রতিটা প্রানীর ডিএনএ একজায়গায় স্থির। এবং সেখান থেকে বদলায় না। যে কোনো দুই ধরনের প্রানীর ডিএনএ-তে বিশাল পার্থক্য - এত বেশি যে এক গ্যলাক্সি থেকে অন্য গ্যলাক্সির দূরত্বের মত। কিন্তু এর মাঝে ফাকা। এক প্রানির ডিএনএ বিবর্তিত হয়ে যে অন্যপ্রানী তৈরি হচ্ছে -- এমন প্রমান নেই।

[ নিচের ইংরেজি আর্টিক্যলের সংক্ষিপ্ত বাংলা অনুবাদ। ]

https://www.afp.com/en/news/826/sweeping-gene-survey-reveals-new-facets-evolution-doc-15e2yc1

30-May-2018 5:01 am

Published
30-May-2018