Post# 1526027821

11-May-2018 2:37 pm


মহাথিরের পক্ষে :


মহাথিরের বিরুদ্ধে সবচেয়ে বড় এলিগেশন ছিলো আনোয়ার ইব্রাহিমের বিরুদ্ধে তার একশন। ঐ সময়ে আমার কাছেও এই ঘটনাগুলো evil deed মনে হতো। বিরোধিদের নিকৃষ্টভাবে দমনের উপায়।

কিন্তু এইভাবে চিন্তা করতে হবে যে পলিটিক্যল টপ লেভেলে যারা আছে তারা অনেকে নিজেদের invulnerable মনে করে। এদের অনেকে অপরাধ করার সময় ভিকটিমকে বলে "তুমি আমার কিছুই করতে পারবে না। অভিযোগ করলে আমি দাবি করবো আমার বিরুদ্ধে এগুলো ষড়যন্ত্র।"

এবং এভাবে জালেমের ভিকটিম সাজার প্রবনতার কাছে বহু সরকার নত হয়ে যায়, "এখানে আগুন, হাত দেবার দরকার কি?"


তবে একুজিশনগুলো কি রকম? আমাদের বাংগালদের ট্রাইবুনালের মত? উইকিতে পড়ে দেখলাম। পড়ে সলিড মনে হলো। ভিকটিম কোরআন ধরে শপথ করেছে। ডিএনএ ম্যচ পাওয়া গিয়েছে।

এর উপর কিছুই কংক্লুসিভলি বলা যায়া না। কিন্তু সন্দেহ করার মত অবভিয়াস কিছু নেই।


মালেশিয়ার যে প্লেনটা সমূদ্রে হারিয়ে গিয়েছিলো তার পাইলট ছিলো আনোয়ার ইব্রাহিমের ভক্ত। তার পক্ষের শ্লোগান লিখা টি শার্ট পড়ে মিছিল স্লোগান সহকারে সকালে আদালতের রায়ের দিন হাজির থাকে। এর পর রায় যখন উনার বিপরিতে যায় তখন ঐ দিন রাতে যাত্রিবাহি প্লেন নিয়ে আকাশে উড়ে। -- এতটুকু মেইন স্ট্রিম মিডিয়ায় এসেছে।

অলটারনেট মিডিয়া বলে : এর পর সে আনোয়ার ইব্রাহিমের মুক্তি চেয়ে টাওয়ারে কথা বলে। নচেৎ প্লেন ফেলে দেবো। বহু ঘন্টা নেগোশিয়েশন হয়। মালয়শিয়ার সরকার দাবি মানে না। সে প্লেন ক্রাশ করে। সরকার জানতো কোথায় ক্রাশ করেছে কিন্তু এই সব ঘটনা ফাস হবে বলে চেপে গিয়েছে।

এটা দিয়ে বুঝা যায়, "এখানে আগুন হাত দেবার দরকার কি" টাইপের চিন্তা কেউ করলে সেটা অতিরঞ্জিত না।


ওয়েল। তাহলে মহাথির? ভালো মানুষ?

খারাপ, এমন প্রমান বেশি নেই। আল্লাহ জানেন।

Keep watching.

11-May-2018 2:37 pm

Published
11-May-2018