Post# 1522243130

28-Mar-2018 7:18 pm



রিসেন্ট পাবলিশড বইগুলো থেকে ডিটাচড ছিলাম বহু দিন। তাই খবর রাখি নি কি বই কে ছাপাচ্ছে। বই পড়লে শুধু পুরানো বই পড়ি আজ ২০-৩০ বছর ধরে। পুরানো বই মানে ১৯০০ সালের আগের লিখা বই।

সর্বশেষ কিনেছিলাম "প্যরাডক্সিক্যল সাজিদ"। ইচ্ছে ছিলো সাইন্সের জ্ঞান দিয়ে এর সব ভুল গুলো বের করবো একটা একটা করে । কিন্তু পড়ে দেখলাম এর লিখক আমার থেকে বেশি ত্যদোড়। এমন ভাবে লিখেছেন যে ভুল ধরার উপায় নেই।

আর এর লাইন বাই লাইন ব্যবচ্ছেদ করে অন্য কেউ যে রিফিউটেশন লিখবে সেই আশংকাও আজ দুই বছরেও বাস্তবায়িত হয় নি। আরো যারা এই বইয়ের doom predict করেছিলো তারা এখনো অপেক্ষামান। :-)


এখন নতুন বই বের হয়েছে "প্রত্যাবর্তন"। কেনার ইচ্ছে ছিলো না। কিন্তু আজকে আবার একজন বইয়ে কার কার জীবন কাহিনী আছে সেই লিষ্ট পড়ে শুনালো। দেখলাম সবগুলো আমার পরিচিত মুখ। ইসলামিষ্ট ফেসবুক সেলিব্রিতি যারা আছেন তারা প্রায় সবাই। কি করে তারা দ্বিনে ফিরে আসলেন তার গল্প।

বইটা অর্ডার দেবো চিন্তা করছি। এর পর রিভিউ, ইনশাল্লাহ।


প্যরাডক্সিক্যল সাজিদ এখনো আমার পুরো পড়া হয় নি। হয়তো ৪০% পড়েছি। এর মাঝে একটা ছোট সমস্যা পেয়েছি "একটা জারে 50% H + 50% O মিশালে পানি তৈরি হবে না" -- এটা সম্ভবতঃ ঠিক না। পানি + 25% O বাকি থাকবে। ক্যমিষ্টরা কনফার্ম করতে পারবেন।


এখন প্রত্যাবর্তন এর অপেক্ষায়। :-)

    Comments:
  • একটা স্পার্ক দিতে হবে। ম্যচের কাঠি নিবিয়ে ফেললে যে লাল আগুন থাকে এতটুকু। আমাদের প্রেকটিক্যলের সময় দেখিয়েছিলো। এটা ইমপ্লাইড।

28-Mar-2018 7:18 pm

Published
28-Mar-2018