Post# 1517363408

31-Jan-2018 7:50 am


ফেসবুকে একটা হাইলি ইন্টিলেকচুয়াল গ্রুপ আছে যাদের সারাদিনের কাজ হলো দলে দলে মুসলিমদের কাফের প্রমান করা। প্রতি দিন তারা পোষ্ট দিচ্ছে। এবং প্রতিটা পোষ্টে তারা কিছু না কিছু দলকে কাফের প্রমান করে ছাড়ছে।

দিনের শেষে যখন তারা ছাড়া আর কেউ মুসলিম থাকে না তখন তারা নিজেদের গুরাবাহ হিসাবে দেখে স্বান্তনা খুজে।

এবং যারা ঐ দলের ঘোষনাগুলোর সাথে একমত পোষন করে না, তাদেরকে তারা মুরজিয়া ঘোষনা দিয়ে বলে "যারা অমুক তমুককে কাফের বলবে না, তারাও কাফের।"

আগেকার দিনের পীররা যেভাবে তাদের মতবাদ প্রচার করতো, "যারা আমার এই তাবিজে বিশ্বাস করবে না সে কাফের, আর ঐ কাফেরদের যারা কাফের বলবে না তারাও কাফের।"

তাদের সাথে আগের যুগের খারেজিদের মিল হলো, খারেজিরাও মুসলিমদের দোষ দেখিয়ে তাদেরকে কাফের ঘোষনা করতো। যদি প্রশ্ন তোলা হতো কবিরা গুনাহ করছে, কাফের বলছেন কেন? তাদের উত্তর ছিলো কেউ কবিরা গুনাহ করলেই কাফের। এর পর কোরআন থেকে দলিল পেশ।

বর্তমান যুগের এরা বলে আমরা খাওয়ারিজ না কারন আমরা কবিরা গুনাহ করলে কাফের বলি না। অলটারনেট হিসাবে ঐ গুনাহগুলোকে তারা এখন বানিয়ে নিয়েছে আকিদার অংশ। "তাই মুসলিমরা আগের মতই কাফের।" কিন্তু আমরা খাওয়ারিজ না। সাথে কোরআন থেকে দলিল পেশ।

তারা আমাকে দেখে বলে "জ্ঞান পাপী, সে কি করে এই বিষয় অস্বিকার করে?"

আর আমি তাদের দেখে বলি "এত সংখ্যক জ্ঞানী লোক কি করে সারা দিনের জ্ঞান সাধনা উৎসর্গ করছে শুধুমাত্র একের পর এক মুসলিমদের কাফের প্রমানের পেছনে?"

ক্লিয়ার কাট কথা বলতে হলো আমার অবস্থান ব্যখ্যা করতে। তাদের কাউকে কিছু বুঝানো আমার উদ্যেশ্য না। আশে পাশে তাদের কাউকে পেলে আমি তাদের ব্লক করে দেই, তাদের কাউকে কিছু বুঝানোর চেষ্টা না করেই।

31-Jan-2018 7:50 am

Published
31-Jan-2018