Post# 1517331983

30-Jan-2018 11:06 pm


কিছু দিন আগ পর্যন্তও আমার কাছে যে সকল প্রশ্ন নিয়ে মানুষ আসতো সেগুলো শুনে বুঝতাম শায়েখ ইমরান নজর হোসেনের কথা শুনে উনি এই প্রশ্ন করছেন।

এর পর অন্যরা এমন কিছু থিউরি নিয়ে আসছিলো যেগুলো আগে শুনি নি। আজকে ইউটুব ঘাটতে গিয়ে বের করলাম এগুলো মুফতি কাজ্বী ইব্রাহীম সাহেবের কথা।

যাই হোক কাজী ইব্রাহীম সাহবে বেশ ঠান্ডা মানুষ। এবং একারনে উনার থিউরি নিয়ে যারা আসে তারাও বেশ ঠান্ডা গলায় বলে। নজর হোসেনের ভক্তদের সাথে এটা একটা বড় পার্থক্য যেটা আমার চোখে পড়লো।

উনার কথাগুলো নিয়ে আলোচনার ইচ্ছে আছে।

কিন্তু/

১। এই আইডি কি এই সব আলোচনার জন্য নিরাপদ?
আন্ডারগ্রাইন্ড কোনো গ্রুপ করার ইচ্ছে নেই।

২। কাজী ইব্রাহীম সাহেবেরও কি শায়েখ নজর হোসেনের মত ভক্ত তৈরি হয়ে গিয়েছে যারা উনার কথার কেউ সামান্য চুন থেকে পান খসালেই তার উপর হামলে পড়বে?

৩। হেকমতের সাথে আমি আলোচনা করতে পারি যেখানে যার বুঝার দরকার নেই সে বুঝবে না বা ভুল বুঝবে। সমস্যা হয় যখন এরা অনবরত কমেন্ট করতে থাকে, "বুঝলাম না" "ব্যখ্যা করেন" "দলিল দেন" "কি কয়" "হা হা" এ ধরনের। এদেরকে নিয়ে কি করা যায় সেটা প্রশ্ন।

৪। সবার সব কিছু জানার দরকার নেই। কিন্তু যে যেই আলোচনা দরকার মনে করে না, সে হামলে পড়ে "এগুলো বলবেন না" "পেটের ভেতর রাখুন" "এগুলো না বলে বরং ওগুলো বলুন" যেন আমি উনার মুরিদ, উনি অনুমোদন দেবেন এবং আমি পীরের অনুমোদন নিয়ে স্টেটাস দেবো।

এদের ব্যপারেও একটা স্ট্রেটেজি দরকার। আমার সহজ স্ট্রেটেজি ছিলো ব্লক। কিন্তু এতেও ভিন্ন রকম কিছু সমস্যা হয়।

চিন্তা করছি।

    Comments:
  • FAQ: "চুন থেকে পান না, বরং পান থেকে চুন হপে।"

30-Jan-2018 11:06 pm

Published
30-Jan-2018