Post# 1517134935

28-Jan-2018 4:22 pm



ফেসবুকে পরিচিত কেউ হটাৎ খুব জরুরী, ইমার্জেন্সি, পুলিশে, বা কোর্টে বা এক্সিডেন্টে আটকে আছে খুব দ্রুত ২০ হাজার টাকা লাগবে। বাসায় ফিরে দিয়ে দেবে। "১০ হাজার টাকা বিকাশ করতে পারবে?" -- এরকম মেসেজ দিলে বেশির ভাগ সম্ভবনা তার আইডি হ্যক হয়েছে। ঐ প্রান্তে সে না, বরং হ্যকার। নিজের বিকাশ নম্বর দিয়ে টাকা চাচ্ছে।

নিশ্চিৎ হবার জন্য তাকে মোবাইলে কল করেন।

যদি মোবাইল নম্বর না থাকে। বা বলে "এখন কল করো না, ঝামেলায় আছি" এবং তাকে টাকা দিয়ে সাহায্য করার জন্য আপনি মরিয়া হয়ে যান, তবে তাকে এমন কিছু প্রশ্ন করুন যেটা সে নিজে হলে উত্তর দিতে পারবে। অন্য কেউ পারবে না।

যেমন জিজ্ঞাসা করলেন : "তোমার ছেলে নিশান, নটরডেমে পড়ে না?"

সে হয়তো বিয়েই করে নি। বা ছেলে নেই। বা থাকলেও স্কুলে পড়ে।

যদি সে বলে "হ্যা।" তবে একাউন্ট হ্যকড।


অপহরন এখন ব্যবসা। প্রতিদিন পত্রিকা খুললেই একের পর একের খবর তাকে অপহরন করে টাকা চাচ্ছে।

যদি র‍্যাব পুলিশ, সিআইডি বা সরকারী সংস্থা হয় তবে টাকা দেবেন না। টর্চার বাড়বে আরো টাকার জন্য।

বাসায় পুলিশ দালাল পাঠাবে। দালালরা সুন্দর কথা বলে আপনাকে কনভিন্স করার চেষ্টা করবে। "স্যার এই টাকাটা দিয়ে দেন, আমি পুলিশকে মন্যনেজ করবো, ইনশাল্লাহ কিছু হবে না।" এরা আসলে কাঠ দিয়ে পিটিয়ে তাদের মাথা ভেঙ্গে দেবেন।

এর পর নিজের উপর টর্চার যেটা হবে, ধরে নিবেন এটা আমার পাপের শাস্তি।

আর যদি চোর-ডাকাত টাইপের অপহরনকারীরা ধরে মুক্তিপনের জন্য, তবে বলেন "ফোনটা ছেলেকে দেন, আমি ছেলের সাথে কথা বলবো। যদি না দিস তবে ধরে নিবো মাইরা ফালাইছস। কোনো টাকা পাবি না।"

যদি কথা বলতে না দেয়, তবে অলরেডি মেরে ফেলেছে। টাকা দিলে টাকাটাও লস।

আর যদি ফোনে সে শুধু "বাবা বাবা" বলে কান্না করতে থাকে তবুও বুঝবেন মেরে ফেলেছে। অন্য কেউ অভিনয় করে কান্না করছে আপনাকে টাকা দেবার জন্য কনভিন্স করতে।

দ্রুত পুলিশের কাছে যান ইন এনি কেইস।


এই আযাব বাংগালিদের উপর আসছে বাংগালিদের বদ আমলের কারনে। আমার পাপের শাস্তি আমি পাচ্ছি। অন্য কারো দোষে আমাদের উপর এই আযাব না। মুফতি মুস্তাকুন্নবির ওয়াজ দ্রষ্টব্য। উনি মুক্তি পেয়ে এসে "তাগুতের বিরুদ্ধে জ্বালাময়ী বক্তিতা" দেন নি। শুধু "নিজের গুনাহর কারনে" কথাটা বার বার বলেছেন, বুঝিয়েছে।

এর অর্থ কি তারা জালেম না? তারা জালেম কিন্তু এই জালেমদের আল্লাহ তায়ালা আমাদের উপর চাপিয়ে দিয়েছেন আমাদের গুনাহর জন্য।

তাই গুনাহ থেকে বেচে থাকি। মুসলিমদের সাথে তর্ক থেকে বেচে থাকি। আর হিফাজতের দোয়াগুলো কিতাব থেকে বের করে জেনে রেগুলার পড়তে থাকি।

আল্লাহ তায়ালা আমাদের দ্বিনের উপর রাখুন।
জালেমের জুলুম থেকে বাচান।

28-Jan-2018 4:22 pm

Published
28-Jan-2018