Post# 1514982563

3-Jan-2018 6:29 pm


News: "সখীপুরে নবীজীকে ভূল ব্যাখ্যার অভিযোগে বক্তাকে গণধোলাই"

বস্তুতঃ জোর যার ব্যখ্যা তার পরিস্থিতির দিকে আমরা যাচ্ছি। কোনটা সঠিক আর কোনটা বেঠিক সেটা বুঝে কথা বলতে হয়।

এজন্য কেউ প্রশ্ন করলেই জবাব দিতে নেই। তার মাজহাব-মানহাজ বুঝে তার কাছে যেটা সঠিক সেটা তাকে বললে সে খুশি হবে।

নয়তো মাইর।

Following the trend.
_______

টাঙ্গাইলের সখীপুরে ধর্মীয় সভায় কোরআন হাদিস ও হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে ভূল ব্যাখা দেয়ার অভিযোগে প্রধান বক্তাকে গণধোলাই দিয়ে সভা পণ্ড করে দিয়েছে স্থানীয় আলেম সমাজ।

মঙ্গলবার রাতে উপজেলার বড়চওনা বেলতলী এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বেলতলী গ্রামের প্রবাসী আসাদুল হকের বাড়িতে মঙ্গলবার রাতে ইসলামী জলসার আয়োজন করা হয়। ওই জলসার প্রধান বক্তা হিসেবে সুম্ভগঞ্জের আলেম হযরত মওলানা রেজাউল হক রেজা ওয়াজ করেন। ওয়াজের এক পর্যায়ে ওই বক্তা কোরআন হাদিস নিয়ে ভূল ব্যাখা ও বিতর্কিত মন্তব্য করেন।

তিনি বলেন, যে ব্যক্তি নবীজীর (সা:) এর দুরূদ পড়ার সময় না দাঁড়ায় সে মুসলমান নয়। তাছাড়া সুম্ভগঞ্চের মুরিদ না হলে বেহেস্তও পাওয়া যাবেনা বলে তিনি মাসআলাহ দেন।

পরে উপস্থিত আলেমসমাজ ও স্থানীয়রা বক্তব্যের প্রতিবাদ করেন। স্থানীয় সিদ্দিক হোসেন নামের একজন শ্রোতা বলেন, বক্তা কোরআন হাদিস নিয়ে ভূল ব্যাখা এবং নবীজিকে নিয়ে ভূল কথা বলছিলেন। তখন তাকে কয়েকজন শ্রোতা নিষেধ করলেও তার বক্তব্যই সঠিক বলেন।

কিছুক্ষণ পর স্থানীয় ওলামাকেরাম মঞ্চে উঠলে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে ওই বক্তাকে গণধোলাই দেয় এবং পরে মাহফিল পণ্ড হয়ে যায়।

    Comments:
  • এখানে এখন আমার বেশি আপত্তি নেই কারন আমার পক্ষের লোক বিপক্ষের লোককে পিটিয়েছে। বিপক্ষের লোক যখন আমার পক্ষের লোককে মারবে তখন আপত্তি তুলবো।

3-Jan-2018 6:29 pm

Published
3-Jan-2018