Post# 1502354209

10-Aug-2017 2:36 pm


যারা নিজের ছেলেদের পিটানোর অনুমতি দিয়ে হাফেজি পড়ানোর জন্য মাদ্রাসায় দেন তাদের আবার একটু সাবধান হতে বলছি।

এই দেশে এই বিশ্বাস আছে যে

  • না পিটালে বাচ্চাদের হাফেজি পড়ানো যায় না।
  • পিটালে বরং বাচ্চারা বড় হয়ে পিটিয়ে তাকে হাফেজ করানোর জন্য কৃতজ্ঞ থাকে।
  • পিটানির বিরুদ্ধে কথা বলা মানে ইহুদি নাসারাদের ষড়যন্ত্র।

    এর ইফেক্ট আমি বহু দেখেছি জীবনে। যেগুলো বললে আমাকে মাদ্রাসা বিরোধি ট্যগ দেয়া হবে। সব খবর পত্রিকায় আসে না।

    নিচে ২ দিন আগের আরেকটা খবর।
    ////////////

    মিরপুর পল্লবীর মাদ্রাসা। থানার এসআই মাদ্রাসার পরিচালক হাফেজের শয়নকক্ষ থেকে ছাত্র ৯ বছরের কাউসারের লাশ উদ্ধার করে। মাদ্রাসা কর্তৃপক্ষের দাবি, সে গলায় গামছা পেঁচিয়ে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করে। পুলিশ এই সপক্ষে কোনো তথ্য পায়নি।

    সুরতহাল রিপোর্টে উল্লেখ করা হয়েছে, হাফিজুর রহমান কাউসারের মাথার পেছনে কাটা জখমের চিহ্ন ও মাথার বিভিন্ন স্থানে লাল ফোলা জখমের চিহ্ন রয়েছে।

    হাফিজুর রহমান কাউসারের বাবা দুলাল হোসেন যুগান্তরকে জানান, তার চার মেয়ে, ১ ছেলের মধ্যে সে তৃতীয়। ২২ দিন আগে তাকে ওই মাদ্রাসায় ভর্তি করা হয়। সে মাদ্রাসায় থেকেই পড়াশোনা করত। প্রতি বৃহস্পতিবার বাসায় নিয়ে শনিবার আবার তাকে মাদ্রাসায় দিয়ে যাওয়া হতো।

    রোববার বিকালে তার স্ত্রী কাউসারের জন্য খাবার রান্না করে নিয়ে যান। মাদ্রাসার পরিচালককে ফোন করলে তিনি গেটে এসে জানান, কোনো আত্মীয়স্বজন দেখা করে চলে যাওয়ার পর হাফিজুর রহমান কাউসার কান্নাকাটি করে। এ কথা শোনার পর কাউসারের মা তার সঙ্গে দেখা না করে গেট থেকে চলে আসেন। এরপর সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তারা খবর পান হাফিজুর রহমান কাউসার মারা গেছে।

    তিনি অভিযোগ করে বলেন, ‘আমার ছেলেকে পিটিয়ে হত্যা করা হয়েছে। তার মৃত্যুর পর মাদ্রাসার পরিচালক আমাদের খবর দেননি। আমরা অন্য মাধ্যমে তার মৃত্যুর খবর জানি।’

      Comments:
    • বাসার প্রাইভেট কারের ড্রাইভারদের বেতনও ২০ হাজার টাকা উপরে। কিন্তু পোলাপান ২০ হাজার টাকায় ড্রাইভারি করার থেকে ৮ হাজার টাকার বেতনের "প্রোগ্রামার" নিজেকে পরিচয় দিতে বেশি কমফোর্টেবল ফিল করে। কিছু করার নেই।
    • একানে কিছু logical fallacy আছে by the way.
      But don't let facts spoil a good rant.

    10-Aug-2017 2:36 pm

  • Published
    10-Aug-2017