Post# 1485105668

22-Jan-2017 11:21 pm


বহু কিছু ঘটছে দুনিয়া ব্যপি:

১। দেওবন্দ মাদ্রাসার কিছু বাংলাদেশি ছাত্রদের ফলো করছি। দেওবন্দ আর নিজামুদ্দিনের মাঝে এখন বিশাল গ্যপ। এই দেশেও এই দুয়ের মাঝে একটা বিভাজনের ঘোষনা দিয়ে বিবৃতি দেবার জন্য কওমি উলামারা দৌড় ঝাপ করা আরম্ভ করেছে।

২। জামাতে ইসলামির মালিকাধীন ব্যক্তিগত সকল সম্পত্তি সরকার বাজেয়াপ্ত করে জাতীয়করন করতে যাচ্ছে -- আজকের খবর।

৩। আমেরিকায় ট্রাম্প এখন ক্ষমতায়। কালকে থেকে তার খেল আরম্ভ হবে, ইনশাল্লাহ। আমেরিকানরাও toe-tip এ দাড়িয়ে আছে বিরোধিতা করার জন্য। Million women's march আর Riot ছিলো প্রথম খেল। It's fitna, fitna everywhere.

৪। ট্রাম্পের এক মেয়ে হলো কনভার্টেড ইহুদি। এখন মনে হয় জেরুজালেম নিয়ে গন্ডোগোল আরম্ভ হবার সময় কাছিয়ে আসছে। বেচে থাকবো কি?

৫। TPP চুক্তি অলরেডি শেষ। NATO ভেঙ্গে যাচ্ছে। EU বা Euro সম্ভবতঃ এই বছর ভেঙ্গে যাবে, অনেকে আশংকা করছে। সময়টা এখন আর ঐক্যের না। বিভাজনের।

৬। সেই শাহবাগের বছরও আখিরুজ্জামানের বিলিভার ছিলো হাতে গুনা। এখন যেই আলেমকেই ফলো করি, তার কমেন্ট পড়ি: আমরা শেষ যুগে চলে এসেছি। [এটা ভালো নাকি মন্দ?]

৭। চীন পাকিস্তানকে হাত করে ফেলেছে। অনেক যুদ্ধ জাহাজ, সাবমেরিন পাঠিয়েছে। বাংলাদেশকেও হাত করার চেষ্টা করছে। যেমন কিনা হবার কথা ছিলো কারো কারো মতে।

৮। কোনো দিন পেসিফিকের এই পাড়ে বিশাল ভুমিকম্প হয় তো পর দিন হয় ঐ পাড়ে। আজকে হয়েছে অস্ট্রেলিযার পাড়ে ৮ মাত্রার। কয়েকদিনের মাঝে হয়তো হবে ঐ পাড়ে। চিলি আমেরিকাতে।

৯। ভুমিধ্বসের কথা আমি লিখি না। শুধু খবর ফলো করি। ভুমিধ্বস মানে পাহাড় ধ্বসে পড়া না। বরং সমতল জায়গায় হটাৎ করে মাটি নিচের দিকে দেবে যাওয়া। এর খবর আগে আসতো ৩ সপ্তাহে ১ টা। এখন দৈনিক ৩ টা।

১০। এই সব "ব্লাইন্ড রিলিজিয়াস পেসিমিস্টরা" সবসময় বলবে "দ্যা এন্ড ইজ নিয়ার"। আচ্ছা সাইন্স কি বলে?

এগুলো আর উল্লেখ করলাম না। ডোজ একদিনের জন্য অনেক বেশি হয়ে গিয়েছে। :V :V

আল্লাহ তায়ালা আমাদের জান্নাতি করুন।

    Comments:
  • "আখিরুজ্জামান" একটা সাবজেক্ট। কোনো ব্যক্তির নাম না।
  • আমার জানা মতে ইমরান নজর হোসেনের ফলোয়ার আছে অনেক। উনার নাম দিযে খুজলে পাবেন অনেককে।

    এর বাইরে আরেকজন ছিলো আমিনুল ইসলাম। উনি ফেসবুকের বাইরে অনেক দিন।

    আলেমরা রেয়ারলি ছোট খাটো কমেন্ট ছাড়া বেশি কিছু বলেন না।

  • আদহাম ছিলো আমার আরেকটা ফেইক আইডি। কিছু বছর চালিয়েছিলাম। পরে মনে হচ্ছিলো কাল্টের মত হয়ে যাচ্ছে। তাই ছেড়ে দিয়েছি।

22-Jan-2017 11:21 pm

Published
22-Jan-2017