Post# 1478277477

4-Nov-2016 10:37 pm


সরি ভাইয়েরা। ফেসবুক চেক করে টাচ মোবাইল ভালো মত অফ না করে, বেক পকেটে রেখেছিলাম। এর পর হাটতে থাকা কালিন সময়ে কিছু রেন্ডম টাচের কারনে কয়েকজনকে নিয়ে একটা ডিসকাশন গ্রুপ তৈরি হয়েছে। হয়তো ড্রেগ এন্ড ড্রপ। হয়তো নোটিফিকেশনে টাচ লেগে সেখান থেকে মেসেঞ্জার আরম্ভ হয়ে প্রথম কযেকে জনকে এড কেরেছে। হয়তো অন্য কোনো ভাবে। Murphy's law, "anything that can go wrong, will."

এটা ইচ্ছাকৃত না। এবং কাউকে বিব্রত করার ইচ্ছাও আমার ছিলো না। এই রকম ডিসকাশন গ্রুপ তৈরি হলে সম্ভবত গ্রুপটা বন্ধ করার কোনো উপায় নেই। শুধু প্রত্যেকে সরে গেলে নিজে নিজে গ্রুপটা বন্ধ হয়ে যাবে।

সবাইকে সমস্যায় ফেলার জন্য আবার ক্ষমা চাচ্ছি।

ইনশাল্লাহ এর পর আর এরকম হবে না।

    Comments:
  • একটা চ্যট খুলে ৫ জনকে এড করা হয়েছে। কোনো মেসেজ নেই। আমি মনে করেছিলাম অন্য কেউ করেছে। পরে দেখি মেসেজ দেখাচ্ছে অমিই নাকি এদের সবাইকে এড করেছি। ঐ সময় আমি রাস্তায় হাটছিলাম।
  • এর আগেও এক্সিডেন্টলি একজনকে মেসেঞ্জার থেকে ভয়েস কল চলে গিয়েছিলো। তখনও মোবাইল ছিলো পকেটে। যে ভদ্রলোকের কাছে কল গিয়েছিলো উনি রেগে গিয়েছিলেন: ভাই কল দিয়ে কথা বলেন না কেন?

    আমার মনে হয় মোবাইল থেকে ফেসবুক ম্যসেঞ্জার আনইনস্টল করে ফেলি। ঝামেলা করছে।

  • আবার আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করছি। বিরক্ত বা বিব্রত করার জন্য।
  • মোবাইল লক করে রাখি। কিন্তু আন-লকের জন্য উপরে স্লাইড করতে হয়। এখন যেটা বুঝতে পারছি -- বেক পকেটে ঢুকানোর সময় উপরে স্লাইড হয়ে আনলক হয়ে যায়। এর পর লাস্ট যে এপ চলছিলো সেটা ফ্রন্টে চলে এসে রেন্ডম টাচ পড়তে থাকে সারাক্ষন।

    Scary. যাই হোক মোবাইল থেকে ফেসবুক মেসেঞ্জার আন-ইন্সটল করে ফেলেছি অলরেডি।

  • এগুলো সম্ভবতঃ যে কোনো দল সম্পর্কে বলা যায়। যেমন, জিহাদী দলগুলোতেও যোগ না দিলে তারা আপনাকে তাদের বিরোধি ধরবে। আপনার সাথে তর্ক গালাগালি চালাবে।

    আর শেষ লাইনে "উনি" বলতে আল্লাহকে বুঝিয়েছিলাম। অস্পষ্ট ছিলো? ঠিক করে দিচ্ছি।

4-Nov-2016 10:37 pm

Published
4-Nov-2016