Post# 1455356174

13-Feb-2016 3:36 pm


কয়েক দিনের মাঝেই সম্ভবত আরম্ভ হচ্ছে। সৌদির সাথে তুরস্ক থাকবে। এই খবর প্রকাশের আগে এই দুটো সেনা সমাবেশ যে কোঅরডিনেটেড এরকম কোনো নিদর্শন চোখে পড়ে নি।

সৌদিদের কয়েক লাখ সেনা আর ১০-২০ হাজার ট্যংক সমাবেশের খবর পাওয়া যাচ্ছে। তুরস্কেরও বিশাল ট্যংক বহর এখন সিমান্তে। এটা তারা করেছে প্রশিক্ষনের নামে। কিন্তু প্রশিক্ষনের ডেইট খুব দ্রুত শেষ হয়ে যাবে। এবং সৌদিরা বেশি দিন পর্যন্ত সেনাবাহিনী বর্ডারে বসিয়ে রাখবে না। খরচ আছে।

Things are taking a new turn. Get ready.

http://www.independent.co.uk/news/world/middle-east/saudi-arabia-sends-troops-and-fighter-jets-to-military-base-in-turkey-ahead-of-intervention-against-a6871611.html

    Comments:
  • তালিবান-একিউ যে ফতোয়ার উপর এক হয়েছে সে ফতোযার বিরোধিতা করেছে আইএস লেটেস্ট দাবিকে। কিন্তু প্রকাশ্য আলোচনা এ বিষয়ে আরো গভীরে নিলে, মানুষ কনফিউজড হয়ে যাবে। ক্ষ্যমা দিলাম। :V
  • "আকিদাগত" সমস্যা। আর আকিদা-মাজহাবে একটা ওভারলেপ আছে।
  • মানহাজ গত সমস্যা কোনো সমস্যা না। যে যার লিডারের মানহাজ ফলো করবে। এবং মানহাজ নিয়ে কুফরি ফতোয়া হয় না।

    "আকিদা" নিয়ে হয়।

    // Not sure বেশি কথা বলে ফেলছি কিনা :-/

  • মানহাজের পার্থক্যের জন্য যুদ্ধ করবে। যখন তাদের লিডাররা মুখামুখি হয়ে যায় এবং একে অন্যের জন্য বাধা হয়ে দাড়ায়। এটাই নিয়ম। জায়েজ কিনা সেটা বলছি না। কুফর ফতোয়া না দিয়েই একে অন্যকে হত্যা করবে কারন, "তুমি খলিফার বিরোধি"। যার যে খলিফা।

    তবে আসল সমস্যা সেখানে না। আসল সমস্যা এখানে -- স্ট্রিক্ট সালাফিরা হানাফিদের কুফর ফতোয়া দেয়। এবং এর প্রথম হলো "ইসতাওয়া" নিয়ে। দ্বিতীয় হলো ওলি/কারামত নিয়ে।

    আফগানিস্তানে এটা প্রবলেম হয় নি কারন, এক পর্যাযে একিউ এর প্রতিস্ঠাতা শায়েখ ফতোয়া দিয়েছিলেন ঐক্যের জন্য এগুলো নিয়ে বাড়াবাড়ি না করতে।

    আইএস এই ফতোয়া দাতার নাম নিয়ে বলেছে উনার এই ফতোয়ায় তারা বিশ্বাস করে না। এবং মানে না।

    কিন্তু পাবলিকের সামনে এত গভীর আলোচনা করাটা ফিতনার কারন হয়ে দাড়াতে পারে আমার জন্য। অলটারনেট কিছু?

  • তথ্য দিয়েছি। মত দেই নি। তথ্যে ভুল আছে?
  • :-D

13-Feb-2016 3:36 pm

Published
13-Feb-2016